অন্ডালে ডাইনি সন্দেহে অত্যাচার এক বৃদ্ধার উপর

ব্যুরো নিউজ : এক বৃদ্ধা মহিলার উপর অত্যাচারের ঘটনায় এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য । স্বঘোষিত এক ওঝা সহ অভিযুক্তদের শাস্তির দাবিতে প্রশাসনের দ্বারস্থ হলেন বৃদ্ধা । অন্ডালের দক্ষিণখন্ডের ডামড়া বাঁধ এলাকার ঘটনা ।

 

ডাইনি সন্দেহে সুখী কিস্কু( ৬০)নামে এক বৃদ্ধার উপর শারীরিক ও মানসিক অত্যাচার করা হয় বলে অভিযোগ । চলতি মাসের ৭ তারিখ ঘটনাটি ঘটে অন্ডাল ব্লকের দক্ষিণখন্ড গ্রামের ডামড়া বাঁধ এলাকায় । সুখী দেবী জানান গ্রামের কিছু লোক তাকে ডাইনি বলে সন্দেহ করতো । ৭ তারিখ তারা লাউদোহা থানার ইচ্ছাপুর গ্রাম থেকে সরস্বতী বাউরী নামে এক ওঝাকে গ্রামে ডেকে আনে । ওই ওঝা পুজোপাঠ, তুকতাক করার পর আমাকে ডাইনি বলে ঘোষণা করে । এরপরই ওই ওঝার উস্কানিতে গ্রামের ১০-১২ জন পুরুষ ও মহিলা সারারাত ধরে আমার উপর মানসিক ও শারীরিক অত্যাচার চালাই । মাথার চুল কেটে দেয়, জোর করে মল, মূত্র খাওয়ানো হয় বলে অভিযোগ করেন তিনি । পরদিন আতঙ্কে পরিবার নিয়ে এলাকা ছাড়েন ওই বৃদ্ধা । আশ্রয় নেন লাউদোহা থানা এলাকায় এক আত্মীয়র বাড়িতে ।

 

অত্যাচারের খবর পেয়ে মহিলার পাশে দাঁড়ান আদিবাসী সংগঠনের লোকজন । আজ বৃহস্পতিবার মহিলাকে সাথে নিয়ে তারা প্রথমে পৌঁছান দুর্গাপুর-ফরিদপুর থানায় ।‌ লিখিত অভিযোগ নথিভূক্ত করাতে গেলে তাদের অন্ডাল থানায় যেতে বলা হয় বলে মহিলা জানান । এরপর ওই মহিলা ওঝা সহ ১০-১২ জনের নামে লিখিত অভিযোগ জমা দেন দুর্গাপুর-ফরিদপুর ব্লকের বিডিও-র কাছে । অন্ডাল থানার পাশাপাশি মহকুমা শাসক, জেলাশাসকের কাছেও দেওয়া অভিযোগ পত্র দেওয়া হবে বলে ওই সংগঠনের তরফে জানানো হয় ।

আউসগ্রাম থানা এলাকার ভারত জাঠা মাঝি পারগানার আদিবাসী সংগঠনের পীর মাঝি বাবা লেবু হেমব্রম জানান, যারা মায়ের বয়সী বৃদ্ধা মহিলার ওপর পাশবিক অত্যাচার করেছে তাদের তিনি দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান । পাশাপাশি তিনি জানান নির্যাতিতা মহিলার পাশে রয়েছে তাদের আদিবাসী সংগঠন।

error: Content is protected !!