প্রখর বুদ্ধিমত্তার জন্য ছয় বছর একমাস বয়সেই শ্রীহানের নাম নথিভুক্ত হলো এশিয়া বুক অফ রেকর্ডসে

ব্যুরো নিউজ : প্রখর বুদ্ধিমত্তার জন্য দুর্গাপুরের ছোট্ট শ্রী হান পালের নাম এশিয়া বুক অফ রেকর্ডসে নথিভুক্ত হলো। শ্রীহানের বয়স মাত্র ছয় বছর একমাস। বাবার নাম ড: সৌরভ পাল। দুর্গাপুরের একটি বেসরকারি  ইন্জিনিয়ারিং কলেজের ইলেকট্রিক ডিপার্টমেন্টের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ।মা পৌলমী পাল একজন শিক্ষিকা। দুর্গাপুরের হরিবাজারের শ্রী হানের বাড়ি। দুর্গাপুরের হেমশীলা মডেল স্কুলের  ক্লাস ওয়ানে ছাত্র। শ্রী হান মাত্র ৯মিনিট ৩০ সেকেন্ডের মধ্যেই ১৯৫টি সামুদ্রিক প্রানীর বৈজ্ঞানিক নাম বলে দিতে পারে।যা অত্যন্ত কঠিন বিষয়।

তাছাড়া কেবলমাত্র ১৯৫ টি সামুদ্রিক প্রাণীর বৈজ্ঞানিক নাম ই বলা শুধু নয় ১৯৫টি সামুদ্রিক প্রাণীর সম্পর্কে সমস্ত ধরনের তথ্য শ্রী হানের কন্ঠস্থ। এই ছয় বছর বয়সেই নিজের ক্লাসের সিলেবাসের বাইরে গিয়ে পঠন পাঠন এবং প্রখর স্মৃতি শক্তির জোরে সব বিষয়েই আজ শ্রী হান কার্যত একজন বিশেষজ্ঞ ।গত সোমবার শ্রী হানের কৃতিত্বের জন্য এশিয়া বুক অফ রেকর্ডস কর্তৃপক্ষ শ্রীহান কে সার্টিফিকেট এবং মেডেল পাঠায়।

শ্রীহানের বাবা ড: সৌরভ পাল বলেন শ্রী হান কেবলমাত্র সামুদ্রিক প্রানীদের নাম যে বলতে পারে তা নয়।ছোট থেকেই যেকোন বিষয়েই খুব জানার আগ্রহ ওর।আর সেই আগ্রহ থেকেই ছোট্ট বয়স থেকেই ক্লাসের পড়াশোনার পাশাপাশি এনসাইক্লোপিডিয়া পড়া শুরু। গল্পের ব ই হোক আর ইতিহাস ভূগোল ই হোক বা মনীষীদের জীবনী বা কম্পিউটার ,সফটওয়্যার সব ব্যাপারেই শ্রীহান গভীর ভাবে জানতে সে পড়াশোনা করে। জ্ঞান অর্জন ই তার একমাত্র নেশা।আর জিগ্গেস করলেই সেই বিষয়ে গভীর ভাবেই বিশেষজ্ঞ মতো অনর্গল ব্যাখা দিতে পারে শ্রী হান।ড: সৌরভ বলেন শ্রী হান কে কেউ কোন উপহার দিলে শ্রীহান ব ই উপহার দিতে বলে তাকে। যে বয়সে অন্যান্য কচিকাঁচারা মেলায় ঘোরার আনন্দে বিভোর থাকে তখন শ্রী হান মেলার গিয়ে সোজা ব ই মেলাতে গিয়ে ব ই এর সেরা কালেকশন গুলি শ্রী হান নিজে খুঁজতে ব্যস্ত থাকে।

শ্রী হানের এশিয়া বুক অফ রেকর্ডসে নাম নথিভুক্ত হ ওয়ার খবর পেয়ে শ্রীহানের বাড়িতে গিয়ে দেখা গেল শ্রী হান এই ছয় বছর বয়সেই বাড়িতে দেশ বিদেশের বিভিন্ন ব ই এর সম্ভার নিয়ে আস্ত একটা লাইব্রেরী তৈরি করে ফেলেছে। শ্রী হান কে তার ভালোলাগা নিয়ে প্রশ্ন করলে ছোট্ট শ্রীহান বলে অজানা কে জানা অচেনা কে চেনাই তার নেশা সেই থেকেই পড়াশোনার এত গভীরতা শ্রী হানের।

error: Content is protected !!