দুর্গাপুরে বাউরী সমাজের পথ অবরোধকে ঘিরে ধুন্ধুমার কান্ড

 

 

রবিবার,৫ ই নভেম্বর ২০২৩

ব্যুরো নিউজ, নিউজ বাংলা ডিজিটাল : দুর্গাপুর গর্ভমেন্ট কলেজের সামনে বাউরী সমাজের পথ অবরোধকে ঘিরে ধুন্ধুমার কান্ড রবিবার সকালে। অবরোধ হাঁটাতে পুলিশের লাঠিচার্জের অভিযোগ। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

 

প্রসঙ্গত বছর ৭’র শিশু কন্যাকে শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে নিউ টাউনশিপ থানার পাড়দৈই গ্রামের এক যুবকের বিরুদ্ধে অক্টোবর মাসের ২০ তারিখে। অভিযোগের ভিত্তিতে প্রসেনজিৎ বাউরী নামক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। নির্যাতিতা শিশু কন্যার মায়ের অভিযোগ, ঘটনার পরে অভিযুক্তর হয়ে একাধিক যুবক ২৪ অক্টোবর রাত্রে নির্যাতিতা শিশু কন্যার বাড়িতে চড়াও হয়। মামলা তুলে নেওয়ার হুমকি দেওয়া হয় নির্যাতিতার পরিবারকে বলে অভিযোগ। ঘটনার ফের অভিযোগ দায়ের করেছে নিযাতিতার পরিবারের লোকজন।

 

 

এরপরেই রবিবার বাউরী সমাজের পক্ষ থেকে দুর্গাপুর গভমেন্ট কলেজের সামনে পথ অবরোধে নামেন বেশ কয়েকজন। তাদের অভিযোগ স্থানীয় নেতা বিশ্বজিৎ বাউরী কে উল্টো শাসানো হয়েছে নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে। তারই প্রতিবাদে সেই পথ অবরোধে সামিল হয়েছেন তারা।

 

আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি দুর্গাপুর তথাগত পান্ডে জানান দূর্গাপুরের ব্যস্ততম রাস্তার ওপর পথ অবরোধ করার অভিযোগে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। তিনি জানান ইনারা থানায় গিয়ে যা বলার ছিল পুলিশ অফিসারকে বলতে পারতো।তা না করে ইনারা  আইন ভেঙ্গে পথ  অবরোধ করে সাধারণ পথযাত্রীদের অসুবিধা করছেন। পুলিশ প্রথমে ইনাদের অবরোধ তুলতে সব বুঝিয়েছেন।ইনারা পুলিশের কথা না শুনে পথ অবরোধ চালিয়ে যাওয়ার কথা ঘোষণা করেন।তাই পুলিশ আইন মেনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে।এসিপি তথাগত পান্ডে বলেন যাদের পথ অবরোধ করার অপরাধে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। দুর্গাপুর ফরিদপুর ব্লকের বাউরী সমাজের সভাপতি অধীর বাউরী দাবি করেন পুলিশ বিনা প্ররোচনায় আমাদের উপর লাঠিচার্জ করে। আমাদের বাউরী সমাজের প্রায় ২২ জনকে আটক করেছে। অধীর বাউরীর অভিযোগ  আমাদের উপর এই পুলিশের নির্যাতনের ফল পেতে হবে আগামীদিনে এটা বলে রাখলাম।আমরা সুবিচার পাচ্ছি না।আমরা বাধ্য হয়ে এই পথ অবরোধ করেছিলাম।আর পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করলো। আমাদের লোকজন দের আটক করে নিয়ে গেল।

error: Content is protected !!