বন্দে ভারত এক্সপ্রেস দেখতে মানুষের ঢল পানাগড় ও দুর্গাপুরে

রবিবার,২৪শে সেপ্টেম্বর ২০২৩

ব্যুরো নিউজ,নিউজ বাংলা ডিজিটাল প্রতিক্ষার অবসান ঘটিয়ে দুর্গাপুরের পানাগড় ও দুর্গাপুর স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস দাঁড়ালো রবিবার রাতে। বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দেখতে মানুষের ঢল নামে রেল স্টেশন এলাকায়।রবিবার দেশের বিভিন্ন রেলস্টেশন থেকে মোট নটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হয়।

তারমধ্যে একটি হলো পার্টনা থেকে হাওড়া পর্যন্ত বন্দেভারত এক্সপ্রেস ট্রেনটি।

রবিবার পাটনা থেকে হাওড়া যাওয়ার পথে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল, রাণীগঞ্জ, অন্ডাল, দুর্গাপুর, স্টেশনে স্টপেজ  দেওয়ার পর পানাগড় স্টেশনে রাত ৮টা ১০ মিনিটে ট্রেনটি পৌঁছায়।  রেল সূত্রে জানা গেছে রবিবার বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা পর্বের জন্য এই  হাই স্পিড ট্রেনটি আসানসোল দুর্গাপুর ছাড়াও রানীগঞ্জ অন্ডাল দুর্গাপুর এবং পানাগড়ে দাঁড়ায়।এরপর সপ্তাহের ছয়দিন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি কেবলমাত্র আসানসোল ও দুর্গাপুরে যাত্রীদের জন্য দাঁড়াবে। রানীগঞ্জ ও অন্ডাল এবং পানাগড়ের বাসিন্দাদের বন্দে ভারত এক্সপ্রেস চড়তে হলে দুর্গাপুর ও আসানসোল রেলরেলস্টেশনে যেতে হবে।

রবিবার রাতে বন্দে ভারত ট্রেন পানাগড় স্টেশনে দাঁড়াতেই ট্রেন থেকে বেরিয়ে আসেন বর্ধমান দুর্গাপুরের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া। সাংসদ আলুওয়ালিয়াকে এদিন

পানাগড় স্টেশনে স্টেশন মাস্টারের পক্ষ থেকে সংবর্ধনা জানানো হয়। এরপর পানাগড় স্টেশন থেকে সবুজ পতাকা দেখিয়ে ট্রেনটিকে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার জন্য গ্রিন সিগন্যাল দেন সাংসদ।

ট্রেনটি প্রায় এক ঘন্টা দেরিতে পৌঁছানোর কারণে পূর্ব ঘোষিত অনুযায়ী দশ মিনিট সময় পর্যন্ত দাঁড়াবার কথা থাকলেও পাঁচ মিনিট দাঁড়ানোর পর হাওড়ার উদ্দেশ্যে রওনা দেয় ট্রেনটি।

পানাগড় এর বাসিন্দারা বলেন বন্দে ভারত ট্রেনটি প্রথমবার পানাগড় স্টেশনে দাঁড়াচ্ছে তাও আবার নিজেদের চোখে দেখতে পারবেন সেই কারণে পানাগড় স্টেশনে ছুটে আসা।

রেলের আধিকারিকরা জানিয়েছেন যেহেতু আজ প্রথম দিন তাই ট্রেনটিকে সকলের সামনে দেখার সুযোগ করে দেওয়ার জন্য বিভিন্ন স্টেশনে স্টপেজ দেওয়া হয়েছে।

ট্রেনটি সপ্তাহে ৬য় দিন চলাচল করবে শুধুমাত্র বুধবার ট্রেনের যাত্রা বন্ধ থাকবে ।

অল্প সময়ের মধ্যেই সাধারণ মানুষ হাওড়া থেকে পাটনায় পৌঁছতে পারবেন এবং আরামদায়ক যাত্রা হবে বন্দে ভারত ট্রেনে।এদিন বন্দে ভারত এক্সপ্রেস দেখতে গোটা পানাগড় ও দুর্গাপুর রেলস্টেশনে মানুষের ঢল নামে।কেউ কেউ সেল্ফি ও তোলেন। বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া এবং বাঁকুড়ার বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ দুর্গাপুর এবং পানাগড় সহ বাঁকুড়ার পার্শ্ববর্তী এলাকার মানুষের সুবিধার জন্য দুর্গাপুর রেলস্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটিকে স্টপেজ দেবার জন্য রেলমন্ত্রীর কাছে আন্তরিক প্রচেষ্টা করেন। রবিবার বিজেপির দুই সাংসদের প্রচেষ্টার‌বাস্তব রুপ পেল বলে পানাগড় দুর্গাপুর এবং বাঁকুড়ার মানুষ মনে করছেন।

error: Content is protected !!