ইয়াদে ফটোগ্রাফিক্সের উদ্যোগে দুর্গাপুর মেক-আপ ফেস্টিব্যালের আয়োজন

 

বুধবার,২০শে সেপ্টেম্বর ২০২৩

ব্যুরো নিউজ নিউজ বাংলা ডিজিটাল : কলকাতার ইয়াদে ফটোগ্রাফিক্স এর উদ্যোগে দুর্গাপুরের সিটি সেন্টারে সিটি রেসিডেন্সি হোটেলে বুধবার এক মেকাপ ফেস্টিবলের আয়োজন করা হয়। মূলত বিনা পয়সায় কলকাতার বিখ্যাত মেকআপ আর্টিস্টদের মাধ্যমে একদিনের প্রশিক্ষণ দেওয়া হয় দুর্গাপুরের ও সংলগ্ন এলাকার মেকআপ আর্টিস্টদের এই ফেস্টিভ্যালে। বিভিন্ন সাজে কিভাবে সাজানো হবে এবং কি উপায়ে সহজে সুন্দর করে সাজিয়ে তোলা যায় তারই প্রশিক্ষণ দেয়া হয় এদিন। দুর্গাপুর ও শহরের আশেপাশে এলাকা থেকে প্রচুর মেকআপ ফেস্টিভ্যালে অংশগ্রহণ করেন। দুর্গাপুরের ডে ডিমার্স স্টুডিওর সহযোগিতায় এই ফেস্টিভ্যালটি আয়োজন করা হয়।

ইয়াদে ফটোগ্রাফিক্সের কর্ণধার তথা ফেস্টিভ্যালের মূল উদ্যোক্তা ইন্দ্রনীল রায় জানান বিগত পাঁচ বছর ধরে তার এই সংস্থা কলকাতা ও রাজ্যের বিভিন্ন মেকআপ আর্টিস্টদের নিয়ে কাজ করে চলেছে। যেখানে অন্যান্য সংস্থাগুলি মোটা টাকার বিনিময়ে প্রশিক্ষণ দেন, সেখানে ইয়াদে ফটোগ্রাফিক সম্পূর্ণ বিনা পয়সায় প্রান্তিক এলাকার মেকআপ আর্টিস্টদের উন্নতির জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেন। দুর্গাপুরে এই নিয়ে তৃতীয়বার এই ফেস্টিভ্যালের আয়োজন করা হলো  বলে জানান তিনি। আগামী দিনেও দুর্গাপুরে আরো বিভিন্ন অনুষ্ঠানের মেকআপ সম্পর্কিত এই ধরনের অনুষ্ঠান আয়োজন করা হবে বলেও জানান তিনি।

এদিনের ফেস্টিভ্যালে কলকাতার তিন বিখ্যাত মেকআপ আর্টিস্ট চৈতালি সরকার, সোমা রায় গুপ্ত ও মুসকান মেকআপ আর্টিস্টদের প্রশিক্ষণ দেন। কলকাতা থেকে আগত মডেল সাথী সরকার জানান বিগত সাত বছর ধরে তিনি মডেলিং প্রফেশনে রয়েছেন কলকাতা সহ প্রচুর জায়গায় কাজ করছেন তিনি। দুর্গাপুরে আয়োজিত মেকাপ ফেস্টিভ্যালে অংশগ্রহণ করে তিনি একদিকে যেমন খুশি অপরদিকে দুর্গাপুরের মত জায়গা থেকে প্রতিনিয়ত মডেলিং প্রফেশনে প্রচুর প্রতিভাবানরা এগিয়ে আসছেন সে বিষয়েও তিনি আলোকপাত করেন। এছাড়াও কলকাতা থেকে আগত মডেল আরোহী ও দেবপ্রিয়া ফেস্টিভ্যালে উপস্থিত ছিলেন।

error: Content is protected !!