মনিপুরের ঘটনার প্রতিবাদে দুর্গাপুর ই এস আই হাসপাতালের চিকিৎসক স্বাস্থ্য কর্মীদের কালো ব্যাচে প্রতিবাদ

মনিপুরের সামগ্রিক ঘটনার প্রতিবাদে দুর্গাপুরের ই এস আই হাসপাতালের চিকিৎসক ও নার্স এবং সাস্থ্য কর্মীরা সোমবার কালো ব্যাচে উপরে মনিপুর লেখা পরে চিকিৎসা পরিষেবা দিলেন।

সোমবার ই এস আই হাসপাতালের ওপিডি এবং ইনডোর সমস্ত স্থানেই সুস্থ চিকিৎসা পরিষেবা চালু রেখেই ৩৮ জন চিকিৎসক  হাসপাতালের সমস্ত নার্স এবং  হাসপাতালে যুক্ত সমস্ত সাস্থ্য কর্মীরা মনিপুরের ঘটনার নীরব প্রতিবাদে সামিল হন। হাসপাতালে স্ত্রী রোগ বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিশিষ্ট চিকিৎসক কবিতা চৌধুরী এবং অস্থি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক উদয়ন চৌধুরীর নেতৃত্বে এইদিনে কালো ব্যাচ পরে নীরব প্রতিবাদ হয় ই এস আই হাসপাতালে বলে জানা গেছে।

ই এস আই হাসপাতালের অস্থি বিশেষজ্ঞ চিকিৎসক উদয়ন চৌধুরী বলেন আমরা ই এস আই হাসপাতালে এই কালো ব্যাচে মনিপুর লেখা দিয়ে এই   প্রতিকী প্রতিবাদ আজ করলাম। হাসপাতালের সমস্ত নার্স স্বাস্থ্য কর্মীরা আমাদের এই প্রতিবাদে সামিল হয়েছেন আজ।উদয়ন বাবু বলেন আমার ও মেয়ে আছে। আমি একজন মেয়ের বাবা। মনিপুরের সামগ্রিক ঘটনার তীব্র প্রতিবাদ করছি। মনিপুরের ঘটনা সারা দেশের মেয়েদের নিরাপত্তা হীনতার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে আজ। সমাজের সমস্ত স্তরের মানুষের এই বিরুদ্ধে সরব প্রতিবাদ করা উচিত। উদয়ন বাবু জানান আগামী মঙ্গলবার সন্ধ্যায় মনিপুরের ঘটনার প্রতিবাদে দুর্গাপুরের আড়া মোড় থেকে সেক্টর ২সি পর্যন্ত একটি মোমবাতি নিয়ে মৌন মিছিল হবে আমাদের। বহু চিকিৎসক , নার্স এবং সাস্থ্য কর্মী অংশ গ্রহন করবেন এই মিছিলে। সমাজের বিভিন্ন স্তরের মানুষ ও সামিল হবেন মিছিলে।তার আগে মনিপুরের নির্যাতিতা মহিলা দুজনের নামে দুটি চারা গাছ রোপন করা হবে। এরপরেই সন্ধ্যায় হবে মৌন মিছিল টি।

error: Content is protected !!