খুব শীঘ্রই দুর্গাপুর আসানসোলের উপর দিয়ে যাবে বন্দে ভারত !

ব্যুরো নিউজ : খুব শীঘ্রই  শিল্পাঞ্চল দুর্গাপুর  আসানসোলের বুক চিরে এবার ছুটবে বন্দে ভারত এক্সপ্রেস।  শীঘ্রই এই রকমই সুখবর দিতে চলছে ভারতীয় রেল।

দীর্ঘদিনের আলোচনার পর এবার বাস্তবায়নের পালা। আবারো খুব শীঘ্রই রাজ্য পেতে চলেছে সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত। জানা যাচ্ছে, প্রতিদিন হাওড়া থেকে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি পর্যন্ত চলবে বন্দে ভারত।

 

সবকিছু ঠিকঠাক থাকলে দুর্গাপুজোর আগেই রাঁচি হাওড়া বন্দে ভারত ট্রেন চালু করা হবে বলে রেলমন্ত্রক সূত্রে খবর। ট্রেনটির সময়সূচী যদিও এখনো চূড়ান্তভাবে প্রকাশ্যে আসেনি। তবুও রেল মন্ত্রক সূত্রের খবর রাঁচি থেকে বন্দে ভারত ট্রেনটি সকাল ৫:২০ তে ছাড়বে এবং হাওড়ায় পৌঁছবে ১১:৫৫ টায়। একই সময়ে, এটি হাওড়া থেকে ৩:৩০-এ ছাড়বে এবং রাঁচি পৌঁছাবে ১০:১০ টায়। মাত্র ৬ ঘন্টা ৩৫ মিনিটে রাঁচি থেকে হাওড়া পৌঁছাবে এই সেমি হাইস্পিড ট্রেন।

 

শতাব্দীর পর অত্যাধুনিক ঝা চকচকে হাই স্পিড বন্দেভারত এই রুটের প্যাসেঞ্জারদের জন্য অবশ্যই খুশির বার্তা নিয়ে আসবে।

 

মনে করা হচ্ছে দুর্গাপুর আসানসোল ধানবাদে এই ট্রেনটির স্টপেজ থাকবে। যদিও সে বিষয়গুলো এখনো পর্যন্ত স্পষ্ট হয়নি। তবে হাওড়া রাচি বন্দে ভারত এক্সপ্রেস চালু হলে বিশেষজ্ঞ মহলের ধারণা দুই রাজ্যের রাজধানীর মধ্যে যোগাযোগ ব্যবস্থা আর সুদৃঢ় হবে। যারা ব্যবসার কারণে বা পড়াশোনার কারণে রাঁচি-কলকাতা যাতায়াত করেন, তাদের যাত্রা আরো সহজ হবে। ভারতীয় রেলের এই খবর প্রকাশ্যে আসতেই দুর্গাপুর ও আসানসোলের রেল যাত্রীদের মধ্যে খুশির হাওয়া।

error: Content is protected !!