দুর্গাপুর ও‌ মেমারিতে‌ হুল দিবস পালন

রবিবার,৩০শে জুন ২০২৪

ব্যুরো নিউজ,নিউজ বাংলা ডিজিটাল : ১৭০ তম ঐতিহাসিক হুল দিবস পালন করা হলো দুর্গাপুরে। রবিবার পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের জেলা পরিষদ মাঠে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

জিলা পরিষদের সভাধিপতি শ্রী বিশ্বনাথ বাউরি ও বিশিষ্টজনেরা। ধামসা মাদল নিয়ে দুর্গাপুর স্টেশন চত্তর প্রদক্ষিণ করবার পরবর্তীতে সিধু কানুর মূর্তিতে মাল্যদান , চারা গাছ রোপণ প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানটি শুভ সূচনা হয়।

জেলা সভাধিপতি বিশ্বনাথ বাউড়ি বলেন আদিবাসী সম্প্রদাযকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশেষ নজরে রাখেন। সেই জন্য আদিবাসী সম্প্রদায় জাতি শংসাপত্র থেকে শুরু করে স্বাস্থ্য সাথী কন্যাশ্রী রূপশ্রী মতন বিভিন্ন প্রকল্পের আওতাভুক্ত হতে পেরেছি। তাছাড়া আদিবাসী দের  শিক্ষা ক্ষেত্রে ও  বিশেষ নজর দিয়েছেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিলা পরিষদের সভাধিপতি শ্রী বিশ্বনাথ বাউরি ছাড়াও কর্মদক্ষ শিক্ষা সংস্কৃতি তথ্য ক্রীড়া শ্রীমতি বৈশাখী বন্দ্যোপাধ্যায়,  অতিরিক্ত জেলাশাসক জেলা পরিষদ শ্রী প্রশান্ত রাজ শুক্লা সহ অন্যান্য আদিবাসী সম্প্রদায়ের বিভিন্ন কর্তা ব্যক্তিরা, একই সাথে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক জয়নুল হক ও নুরুল হক।মেমারিতেও রবিবার পশ্চিম বঙ্গ সরকারের উদ্যোগে হুল দিবস পালন করা হয়। প্রানী সম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলার জেলা শাসক রাধিকা আইয়ার সহ বিশিষ্ট জনেরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

error: Content is protected !!