অন্ডালের তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতির বক্তব্যে অস্বস্তিতে দল

 

 

মঙ্গলবার ২রা জানুয়ারি ২০২৪

ব্যুরো নিউজ, নিউজ বাংলা ডিজিটাল : সোমবার ১ লা জানুয়ারি রাজ্যজুড়ে পালিত হল তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। রাজ্যের প্রায় সর্বত্রই তৃণমূল কংগ্রেস কর্মীরা এদিন নানান কর্মসূচির মাধ্যমে পালন করলেন তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। প্রতিষ্ঠা দিবসের দিন অন্ডাল ব্লকের খানদরা তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনেও ছিল অনুষ্ঠান। অনুষ্ঠানে ছিল দুস্থদের কম্বল বিতরণ। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্ডাল ব্লকের তৃণমূল ব্লক সভাপতি তথা জেলা পরিষদ সদস্য কালোবরণ মন্ডল। প্রতিষ্ঠা দিবসের সভায় ভাষণ দিতে গিয়ে ব্লক সভাপতি দলেরই একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি তার ভাষনে বলেন, ২০২৪ এর লোকসভা ভোটের জন্য মানুষের ঘরে ঘরে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের বার্তা পৌঁছে দিতে হবে। আর তাতেই ভোট আসবে মানুষ যাকে চাইবে তাকে কেউ হারাতে পারে না। উপমা তুলে দলেরই এক শ্রেণীর বিরুদ্ধে তিনি বলেন, “বিগত পঞ্চায়েত ভোটে তৃণমূল দলেরই একাংশ তাকে হারাবার চেষ্টা করেছিল, যেহেতু মানুষ তাকে চেয়েছে তাই তাকে হারাতে পারেনি “।

ব্লক সভাপতি এহেন মন্তব্যে দলেরই মধ্যে দ্বন্দ্বের কথা আবার প্রকাশ্যে উঠে এলো। বারে বারেই অন্ডাল ব্লকের তৃণমূলেরই দুটি গোষ্ঠীর দ্বন্দ্ব সামনে এসেছে । বহুবার অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে। অন্যদিকে তৃণমূল ব্লক সভাপতি কালো বরণ মন্ডল এর মন্তব্যের কথা তুলে তা তৃণমূল দলকে কটাক্ষ করে পশ্চিম বর্ধমান জেলার বিজেপির নেতা ছোটন চক্রবর্তী বলেন, পুরো তৃণমূল দলটাই গোষ্ঠী দ্বন্দ্বে ভরা। ব্লক সভাপতি এই মন্তব্যই তার প্রমাণ। এছাড়াও ছোটন বাবু বলেন, বিগত পঞ্চায়েত ভোটে গণতন্ত্রকে হত্যা করে জয় লাভ করেছে তৃণমূল।

যদিও ব্লক সভাপতি কাল বরণ মন্ডল তার এই মন্তব্য কে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তিনি বলেন এই ধরনের মন্তব্য এর আগেও তিনি বহুবার বলেছেন। এই বিষয়ে তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, কালো বরণ মন্ডল সভায় কি বলেছেন তার জানা নেই । তবে উনার কোন বিষয়ে ক্ষোভ থাকলে তার সাথে আলোচনা করা হবে।

error: Content is protected !!