বাউরী সমাজের পথ অবরোধে ধৃত ১৮জনকে সোমবার আদালতে হাজির করানো হয়

 

 

সোমবার,৬ই নভেম্বর ২০২৩

ব্যুরো নিউজ, নিউজ বাংলা ডিজিটাল : রবিবার বাউরি সমাজের রাস্তা অবরোধের জেরে ব্যাপক অশান্তির সৃষ্টি হয়ে দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার সরকারি মহাবিদ্যালয়ের সামনে। অবরোধ ওঠাতে পুলিশকে লাঠিচার্জ করতে হয় বলে অভিযোগ। এই ঘটনায় নিউ টাউনশিপ থানার পুলিশ পরে ১৮ জনকে গ্রেপ্তার করে। ধৃতদের মধ্যে রয়েছে পশ্চিম বঙ্গ বাউরি সমাজের নেতা বিশ্বজিত বাউরি সহ অন্যান্যরা। ধৃতদের বিরূদ্ধে সরকারি কাজে বাধা, চক্রান্ত করে অশান্তি ছড়ানো ইত্যাদি ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের সোমবার দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হয়।

প্রসঙ্গত বছর ৭’র এক শিশু কন্যাকে শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে নিউ টাউনশিপ থানার পাঁড়দৈই গ্রামে এক যুবকের বিরুদ্ধে অক্টোবর মাসের ২০ তারিখে। অভিযোগের ভিত্তিতে প্রসেনজিৎ বাউরী নামক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। নির্যাতিতা শিশু কন্যার মায়ের অভিযোগ, ঘটনার পরে অভিযুক্তর হয়ে একাধিক যুবক ২৪ অক্টোবর রাত্রে নির্যাতিতা শিশু কন্যার বাড়িতে চড়াও হয়। মামলা তুলে নেওয়ার হুমকি দেওয়া হয় নির্যাতিতার পরিবারকে বলে অভিযোগ। ঘটনার ফের অভিযোগ দায়ের করেছে নিযাতিতার পরিবারের লোকজন।

এরপরেই রবিবার বাউরী সমাজের পক্ষ থেকে দুর্গাপুর গভমেন্ট কলেজের সামনে পথ অবরোধে নামেন বেশ কয়েকজন। তাদের অভিযোগ স্থানীয় নেতা বিশ্বজিৎ বাউরীকে উল্টো শাসানো হয়েছে নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে। তারই প্রতিবাদে সেই পথ অবরোধে সামিল হয়েছেন তারা।

আর তারপর সেই অবরোধ ঘটাতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আরো বেশ কয়েকজন অভিযুক্ত কে আটক করে পুলিশ। মোট ১৮ জনকে এখনো পর্যন্ত এই ঘটনার অভিযোগে আটক করেছে পুলিশ।

error: Content is protected !!