দূর্গাপূজো কমিটিগুলির উৎসাহ বাড়াতে ব্লক প্রশাসনের পক্ষ বিশেষ পুরস্কার প্রদান

শনিবার,২১ শে অক্টোবর ২০২৩

সোমনাথ মুখার্জি, পাণ্ডবেশ্বর :- পাণ্ডবেশ্বর ব্লক ও পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির অন্তর্গত যে সমস্ত দুর্গাপূজা কমিটি আছে তাদের মধ্যে থেকে শ্রেষ্ঠ প্রতিমা সজ্জা, শ্রেষ্ঠ মণ্ডপসজ্জা, শ্রেষ্ঠ পুজোর পরিমণ্ডল এবং জনসচেতনতা প্রসারে বিশেষ ভূমিকা এই সমস্ত বিষয়ের উপর নির্ভর করে আজকের পূজা পরিক্রমা- ২০২৩ ফলাফল প্রকাশ করা হলো।

পাণ্ডবেশ্বর ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির উদ্যোগেই এই আয়োজন। পঞ্চমীর দিন শুরু হয় ভান্ডারী শরীফের পূজা মন্ডপ গুলির পরিক্রমা। পরিক্রমা করেন পাণ্ডবেশ্বর এর বিডিও মহাশ্বেতা বিশ্বাস ও ব্লক প্রশাসনের আধিকারিকগণ। পাণ্ডবেশ্বর ব্লকের মোট ৫৩ টি পূজা মন্ডপ পরিক্রমা করা হয় ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির তরফে। তার মধ্যে এই চারটি পূজা কমিটিকে বিশেষ পুরস্কারে পুরস্কৃত করা হয় এদিন সঙ্গে সঙ্গে আর্থিক সহায়তার কথাও ঘোষণা করা হয়।

১.শ্রেষ্ঠ প্রতিমা শয্যায় প্রথম হয়েছেন পাণ্ডবেশ্বর মহাল মাতৃভবন, বৈদ্যনাথপুর পঞ্চায়েত। ২.জনসচেতনতা প্রসারে বিশেষ ভূমিকা পুরস্কার টি পান নবগ্রাম সার্বজনীন দূর্গা পূজা কমিটি।

৩.শ্রেষ্ঠ মন্ডপ সজ্জার পুরস্কারটি পান পাণ্ডবেশ্বর নবপাড়া অধিবাসীবৃন্দ।

৪.শ্রেষ্ঠ পূজা পরিমণ্ডলের পুরস্কারটি পান বহুলা ইয়ং ম্যান অ্যাসোসিয়েশন। হাতে পুরস্কার পেয়ে খুশি পুজো কমিটির উদ্যোক্তারা। এদিনের এই অনুষ্ঠানে ব্লক সভাপতি কিরিটি মুখার্জী জানান,পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ও ব্লক প্রশাসনের এই উদ্যোগে উৎসাহিত পুজো কমিটিগুলি।

পূজা কমিটিগুলোর হাতে পুরস্কার তুলে দিলেন পাণ্ডবেশ্বর এর ব্লক তৃণমূল ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ কিরিটি মুখার্জি, সঙ্গে ছিলেন বনবহাল ফাঁড়ির আইসি ও অন্যানরা।

error: Content is protected !!