সাধারণদের আইনি সহায়তা প্রদানে বিচারকদের বৈঠক দুর্গাপুরে 

 

 

রবিবার,১লা অক্টোবর ২০২৩

ব্যুরো নিউজ, নিউজ বাংলা ডিজিটাল : বিনামূল্যে সাধারণ নাগরিকদের আইনি পরামর্শ ও আইনি সহায়তা প্রদান করতে দুর্গাপুর সার্কিট হাউসে চার জেলার বিচারকদের নিয়ে অনুষ্ঠিত হল ক্লাষ্টার মিট । আইনি সচেতনতার এই সভায় পূর্ব ও পশ্চিম বর্ধমানের পাশাপাশি পুরুলিয়া ও বাঁকুড়া জেলা বিচারকেরা উপস্থিত ছিলেন । অনুষ্ঠানটি পৌরহীত্য করেন

সন্মানীয় জাস্টিস আই পি মুখার্জী ( জাস্টিস অ্যাডমিনিস্ট্রেশন ) ।চার জেলার বিচারকগণ ও ওই জেলা গুলির বিভাগীয় বিচারকগণ সর্ব সাধারণের আইনি উপদেশ পাওয়ায় ক্ষেত্রে ও ন্যায্য আইনি সহায়তার ক্ষেত্রে ফ্রী গ্রিভান্স সেল কি ভাবে সেতু বন্ধের ভূমিকা নিচ্ছে সে কথা তুলে ধরেন ।

 

কেন্দ্র ও রাজ্য ন্যায় বিভাগ কর্তৃক এই ধরনের আইনি সহয়তার বিষয়টি এখনো অনেক আইনের দরবারে বিচারপ্রার্থী মানুষ জানেনই না বলে জানান ওয়েস্ট বেঙ্গল স্টেট লিগেল সার্ভিস অথরিটির রেজিস্ট্রর ডেপুটি সেক্রেটারি সুকুমার মন্ডল । রেল দুর্ঘটনায় মৃত যাত্রী ও মানুষের ক্ষতিপূরণ পাওয়ার ক্ষেত্রে ও দুর্যোগের শিকার মানুষের সঠিক আইনি পথে বিচার পাওয়া যাতে এই দ্রুত আইনি প্রক্রিয়ার মাধম্যে দ্রুত সমাধান পায় সেই বিষয় গুলির কথা তুলে ধরা হয় । এই মিটে উপস্থিত ছিলেন চার জেলার জেলা জজ ও জেলা বিভাগীয় ও চেয়ারম্যান ও সেক্রেটারি গণ । এছাড়াও এদিন সকলে দুর্গাপুরের সিটি সেন্টারে দুর্গাপুর মহকুমা আদালতের পুরনো ও নব নির্মীয়মান নতুন ভবন পরিদর্শন করে পুরানো আদালত সংস্কার দ্রুত করার এবং নুতন আদালত ভবন টির কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন।

error: Content is protected !!