শিশু শিক্ষা কেন্দ্রের খাদ্য সামগ্রী চুরি লাউদোহার তালাবন্ধ গ্রামে

সোমবার,১৮ ই সেপ্টেম্বর ২০২৩

ব্যুরো নিউজ, নিউজ বাংলা ডিজিটাল : রাতের অন্ধকারে শিশু শিক্ষা কেন্দ্রের তালা ভেঙ্গে চুরি গেল শিশুদের খাদ্য সামগ্রী। চুরি গেছে ১ কুইন্টাল ৭৫ কেজি চাল ও ২৫ কেজি মুসুরির ডাল। ঘটনাটি ঘটেছে দুর্গাপুর ফরিদপুর ব্লকের লাউদোহা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত তিলাবনি গ্রামের পুরনো মসজিদ পাড়া এলাকায়।

 

এখানে দীর্ঘদিন ধরে রয়েছে একটা শিশু শিক্ষা কেন্দ্র। শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকা শুভ্রা দালাল জানান, প্রত্যেক দিনের ন্যায় আজও তিনি স্কুল খুলতে এসে দেখেন, ফুলের দরজার তালা ভাঙ্গা। স্কুলের ভেতর থেকে চুরি গেছে ১ কুইন্টাল ৭৫ ছিল চাল ও ২৫ কেজি মুসুরির ডাল। তিনি বলেন ঘটনা দেখেই সঙ্গে সঙ্গে তিনি পাড়ার লোকেদের ডাকেন এবং পুলিশে খবর দেন। ঘটনাস্থলে আসে লাউ দোহার দুর্গাপুর ফরিদপুর থানার পুলিশ। শুভ্রদেবী জানান, তার সেন্টারের ২৫ কেজি মুসুরির ডাল চুরি গেছে বাকি যে চাল চুরি গেছে সেই চালটা ছিল পাশের ৪৬ নম্বর সেন্টারের। সেন্টারের দিদিমণিরা ছুটিতে থাকাই তাদের চাল এই সেন্টারে রাখা ছিল বলে জানান তিনি। রাত্রে অন্ধকারে দুষ্কৃতীরা স্কুলের তালা ভেঙে চাল ও মুসুরির ডাল নিয়ে চম্পট দেয়। এভাবে শিশু শিক্ষা কেন্দ্রের ছোট ছোট শিশুদের খাদ্য সামগ্রী চুরির ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। কে বা কারা এই ধরনের নিকৃষ্ট কাজ করেছে তার তদন্ত শুরু করেছে লাউদোহার ফরিদপুর থানার পুলিশ।

এই ঘটনা প্রসঙ্গে দুর্গাপুর ফরিদপুর ব্লক সভাপতি সুজিত মুখার্জি বলেন, বাচ্চা বাচ্চা ছেলে মেয়েদের খাবার জিনিস চুরি হয়েছে, যাতে করে বাচ্চাদের খাবার অসুবিধা না হয় তার জন্য তিনি ব্যবস্থা করবেন। পাশাপাশি পুলিশ প্রশাসনকে বলবেন দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে। অন্যদিকে তিলাবনি গ্রামের তৃণমূলের পঞ্চায়েত সদস্য সৈয়দ আশিক হোসেনও সুজিত বাবুর মত একই দাবি রাখেন।

error: Content is protected !!