কয়লাখনি বেসরকারিকরনের প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের বিক্ষোভসভা ঝাঁঝরায়

শনিবার ,৯ই সেপ্টেম্বর ২০২৩

ব্যুরো নিউজ, নিউজ বাংলা ডিজিটাল : কেন্দ্রীয় সরকারের কয়লা খনি বেসরকারিকরণ নীতির বিরুদ্ধে  কয়লা খাদান শ্রমিক তৃণমূল কংগ্রেস সংগঠন এক বিক্ষোভ সভার আয়োজন করে। রবিবার এই বিক্ষোভ সভাটি হয় ইসিএল এর ঝাঁঝরা এরিয়ার এমআইসি কোলিয়ারি চত্বরে । এই বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, সাংসদ শত্রুঘ্ন সিনহা, শতাব্দী রায়, বিধায়ক তথা তৃণমূলের জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, শ্রমিক সংগঠন কেকেএসি-র সভাপতি হরেরাম সিং, আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটক, শ্রমিক নেতা প্রভাত চট্টোপাধ্যায় সহ অন্যরা ।

 

এদিনের প্রতিবাদ সভায় কেন্দ্রীয় সরকারের শিল্প ও শ্রমনীতির বিরুদ্ধে সরব হন উপস্থিত বক্তারা । শতাব্দী রায় বলেন কয়েকদিন আগে কেন্দ্রের মন্ত্রীর কাছে আমরা বাংলার এমপিরা গিয়েছিলাম বিভিন্ন খাতে আটকে রাখা বকেয়া টাকা দেবার দাবি জানাতে । মন্ত্রী ছিলেন না তার দপ্তরের এক আধিকারিক আমাদের জানান আপনারা বকেয়া টাকা চাইতে এসেছেন, আর পশ্চিমবাংলার বিজেপির নেতারা কদিন আগে এসেছিলেন যাতে টাকা দেওয়া না হয় তা বলতে । শতাব্দী রায় বলেন এ থেকে প্রমাণ হয় তৃণমূল বাংলার মানুষের জন্য রাজনীতি করে আর বিজেপি রাজনীতি করে বাংলার মানুষের সাথে বঞ্চনা করার জন্য । বিজেপি কেন্দ্রে সরকারে থাকলে দেশের সব সম্পদ বিক্রি করে দেবে । কয়লা খনি বেসরকারিকরণ রুখতে শ্রমিকদের এক জোট হওয়ার আহ্বান জানান শতাব্দী ।

ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বলেন কেন্দ্রের বিজেপি সরকার শ্রমিক বিরোধী নীতি নিয়ে চলছে ।শ্রমিকদের আন্দোলনের অধিকার কেড়ে নিয়েছে । ৫১ হাজার কোটি টাকা তোলার জন্য কেন্দ্রের বিজেপি সরকার লাভজনক রাষ্ট্রয়াত্ব সংস্থাগুলি বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে । এরমধ্যে কয়লা শিল্পও রয়েছে । কয়লা শিল্পে বেসরকারিকরণ রুখতে তৃণমূল বদ্ধপরিকর । সেই জন্য এক মাস ব্যাপী ধারাবাহিক আন্দোলন কর্মসূচি নিয়েছে শ্রমিক সংগঠন কেকেএসসি । আগামী ১১ সেপ্টেম্বর সাকতোড়িয়াতে ইসিএলের হেডকোয়ার্টার ঘেরাও করা হবে বলে জানান ঋতব্রত ।

error: Content is protected !!