বেতন বৃদ্ধির দাবিতে ডিএমসির আই এন টি ইউ সি সাফাই কর্মীদের বিক্ষোভ মিছিল

 

সোমবার ,২৮ শেষ আগস্ট ২০২৩

ব্যুরো নিউজ , নিউজ বাংলা ডিজিটাল :  ১৭০০ মতো সাফাই কর্মী রয়েছেন দুর্গাপুর পুরসভায়।, প্রতিদিন ২০২ টাকা তাদের মাথাপিছু পারিশ্রমিক।সাফাই কর্মীদের অভিযোগ মূল্যবৃদ্ধির এই বাজারে সংসার চালানো দায় হচ্ছে পুরসভার দেওয়া ২০২ টাকা প্রতিদিনের পারিশ্রমিকে। সাফাই কর্মীরা বলেন আমরা শহরকে পরিচ্ছন্ন রেখে দুর্গাপুর পুরসভার ভাবমূর্তি উজ্জ্বল করছি আর আমাদের পরিবারের লোকজনদের মুখে দুমুঠো ভাত তুলে দিতে আমাদের কালঘাম ছুটে যাচ্ছে।আমরা চরম অর্থকষ্টে ভুগছি। দুর্গাপুর পুরসভা বিভিন্ন প্রকল্পের জন্য কোটি কোটি টাকা খরচ করছে আর আমাদের জন্য টাকা নেই দুর্গাপুর পুরসভার। আমাদের সাফাই কর্মীদের বিষয়ে দুর্গাপুর পুরসভা চরম উদাসীনতা দেখাচ্ছে। অথচ আসানসোল পুরসভা প্রতিদিন সাফাই কর্মীদের প্রতিদিন মাথাপিছু ৩৪৭ টাকা পারিশ্রমিক দেয়।এক ই জেলায় এই বৈষম্য কেন? প্রশ্ন তোলেন দুর্গাপুর পুরসভার সাফাই কর্মীরা।সোমবার একগুচ্ছ দাবি সহ বেতন বৃদ্ধির দাবিতে ভারতীয় জাতীয় কংগ্রেসের শ্রমিক সংগঠনের ব্যানারে দুর্গাপুর পুরসভার সাফাই কর্মীরা বেতন বৃদ্ধির দাবিতে  গান্ধী মোড় থেকে ডিএমসি পর্যন্ত বিক্ষোভ মিছিল বের করে এবং দুর্গাপুর পুরসভার মুখ্য প্রশাসক অনিন্দিতা মুখার্জি কে এই সংক্রান্ত একটি স্মারক লিপি দেয়।

সাফাই কর্মীদের অভিযোগ, দুর্গাপুর পুরসভার মুখ্য প্রশাসক অনিন্দিতা মুখার্জি কে এর আগে বার বার বলেও কোন সুরাহা হয়নি।আজ ফের স্মারক লিপি দিলাম আমরা।ফের তিনি আমাদের প্রতিশ্রুতি দিলেন। বুঝতেই পারছি আমরা তিনি আমাদের দাবি গুলি কে  তুচ্ছ মনে করছেন। তাই আমাদের দীর্ঘদিনের সমস্যার কোন সমাধান হচ্ছে না।আমরা চাই দুর্গাপুর পুরসভা বেতন বৃদ্ধির সঙ্গে সঙ্গে অবিলম্বে দুর্গাপুর পুরসভার সমস্ত সাফাই কর্মীদের
পরিচয় পত্র,ইএসআই, পিএফ দিতে হবে ।সাফাই কর্মীরা  হুঁশিয়ারি দিয়ে বলেন দুর্গাপুর পুরসভা আমাদের দাবি পূরন না করলে আমরা শীঘ্রই শহরের পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ বন্ধ করে দিয়ে আমরা বৃহত্তর আন্দোলনের পথে পা বাড়াবো।

error: Content is protected !!