মঙ্গলবার সকালে দীলিপ ঘোষের চা পে চর্চা, তার আগে সোমবার রাতেই তৃণমূল বিজেপি কর্মীদের‌ মধ্যে মারধর দুর্গাপুরে

সোমবার,২২ শে এপ্রিল ২০২৪

গনেশ চক্রবর্তী, নিউজ বাংলা ডিজিটাল : রাত পোহালেই মঙ্গলবার সাত সকালে বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের চা পে চর্চা হবার কথা স্টিল টাউন শিপের আশীষ মার্কেটে।

সোমবার রাতে দুর্গাপুরের আশীষ মার্কেটে বিজেপি তৃণমূল কংগ্রেস কর্মীদের মধ্যে বচসার দৃশ্য : নিজস্ব চিত্র

তার আগেই সোমবার রাতে পতাকা ফেস্টুন টাঙানো করে কেন্দ্র করে দুর্গাপুর স্টিল টাউন শিপের আশীষ মার্কেটে বচসা শুরু হয় তৃণমূল কংগ্রেস ও বিজেপি কর্মীদের মধ্যে। লোকসভা নির্বাচনের আগে কেউ এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় । দুই পক্ষের অনড় মনোভাবের কারণে সোমবার রাতে আশীষ মার্কেটে বিজেপি তৃণমূল কংগ্রেস কর্মীদের মধ্যে প্রথমে বচসা হয় সেখান থেকে  দুপক্ষের মধ্যে হাতাহাতি পর্যন্ত গড়ায়।

সোমবার রাতে দুর্গাপুরের আশীষ মার্কেটে বিজেপি তৃণমূল কর্মীদের মধ্যে বচসার দৃশ্য : নিজস্ব চিত্র

অভিযোগ পাল্টা অভিযোগে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে দুর্গাপুর শিল্পাঞ্চল জুড়ে। শেষমেশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিজেপি র দুর্গাপুর পশ্চিম বিধান সভা কেন্দ্রের বিধায়ক লক্ষন ঘড়ুই এবং তৃণমূল কংগ্রেসের ১ নং ব্লক সভাপতি রাজীব ঘোষ। দুজনের উপস্থিতিতেই বিজেপি তৃণমূল কংগ্রেস কর্মীদের মধ্যে হাতাহাতি চলতে থাকে। বিজেপি কর্মীদের অভিযোগ দুর্গাপুর ১ নং ব্লক সভাপতি রাজীব ঘোষের নেতৃত্বে বিজেপি কর্মীদের পতাকা ফেস্টুন খুলে ফেলা হয়। বাধা দিতে গেলে তৃণমূল কংগ্রেস কর্মীরা মারধর করে বিজেপি কর্মীদের। মহিলা কর্মীদের গায়ে হাত দেওয়া হয়।  মঙ্গলবার সকালে দিলীপ ঘোষের  প্রাত :ভ্রমন এবং চায়ে পে চর্চার  হবার কথা শুনেই তৃণমূল কংগ্রেস কর্মীরা ভয়ে বিজেপি কর্মীদের পরিকল্পিত ভাবে গন্ডগোল পাকায়। এদিকে অভিযুক্ত ১ নং তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি রাজীব ঘোষ বলেন তৃণমূল কংগ্রেস কর্মীরা কোন গন্ডগোল পাকায়নি। বিজেপি কর্মীরা পরিকল্পিত ভাবে দুর্গাপুর স্টিল টাউন শিপে অশান্তি সৃষ্টি করতে চাইছে। বিজেপি কর্মীরা তৃণমূল কংগ্রেস কর্মীদের আগে মারধর করেছে। মহিলাদের সম্মানহানি করেছে।আমরা থানায় সেকথা জানিয়েছি । এদিকে বিজেপি বিধায়ক লক্ষন ঘড়ুই এর অভিযোগ  এই ঘটনাটি সম্পূর্ণ ভাবে রাজীব ঘোষের নেতৃত্বে হয়েছে।মাটি হারানোর ভয়ে এইসব করছে। ঘটনার সময় পুলিশ নীরব দর্শকের ভূমিকায় ছিল। আমরা এই ঘটনাটি কমিশনে অভিযোগ করবো।লক্ষন ঘড়ুই হুঁশিয়ারি দিয়ে বলেন আমরা অবিলম্বে অভিযুক্ত ব্লক সভাপতি রাজীব ঘোষের গ্রেপ্তার চাই। মঙ্গলবার না হলে আমরা বিজেপি কর্মীরা সবাই বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ কে সঙ্গে নিয়ে পথ অবরোধ করবো এবং থানা ঘেরাও করবো।

সোমবার সকালে বর্ধমানের দেওয়ান দিঘীতে চায়ে পে চর্চায় দিলীপ ঘোষ : নিজস্ব চিত্র

বিজেপি তৃণমূল কংগ্রেস কর্মীদের হাতাহাতির জেরে সোমবার রাতে দুর্গাপুরের আশীষ মার্কেট উতপ্ত হয়ে ওঠে। উল্লেখ্য সোমবার সকালে প্রাত:  ভ্রমন সেরে দিলীপ ঘোষের  পূর্ব বর্ধমানের দেওয়ান দিঘীর মাঠে একটি চায়ের দোকানে চায়ে পে চর্চা হবার ছিল।যাতে চায়ে পে চর্চা না হতে পারে অভিযোগ তৃণমূল কংগ্রেস কর্মীরা চায়ের দোকান গুলিকে হুমকি দিয়ে বন্ধ করে দেয়। শেষমেষ বিজেপি কর্মীরা বাড়ি থেকে ফ্লাক্সে করে চা এনে চায়ে পে চর্চা করেন।দিলীপ ঘোষ বলেন তৃণমূল কংগ্রেসের গুন্ডারা গরীব মানুষের চায়ের দোকান গুলি হুমকি দিয়ে বন্ধ করে দেয় যাতে চায়ে পে চর্চা না হয়।সাহস থাকলে সরাসরি দিলীপ ঘোষের সঙ্গে লড়াই কর বলে হুঁশিয়ারি দেন দিলীপ ঘোষ এদিন।যেখানে দিলীপ ঘোষ এবং চায়ে পে চর্চা সেখানে ই এবার গন্ডগোল পাকানোর‌ পরিকল্পনা করেছে তৃণমূল কংগ্রেস কর্মীরা বলে অভিযোগ বিজেপি কর্মীদের। অভিযোগ কয়েকদিন আগে দুর্গাপুরের ফুলঝোড়েও দিলীপ ঘোষের চায়ে পে চর্চায় তৃণমূল কংগ্রেস কর্মীরা গন্ডগোল পাকায়। এরপর সোমবার রাতে ফের আশীষ মার্কেটে এক ই ঘটনা ঘটে।এই ঘটনায় উতপ্ত দুর্গাপুরের  স্টিল টাউন শিপের আশীষ মার্কেট এলাকা।মঙ্গলবার সকাল থেকে সারাদিন এই ঘটনাকে কেন্দ্র করে ঘটনা কোন দিকে মোড় নেয় এবং দুর্গাপুরের রাজনৈতিক আবহাওয়া কতটা উতপ্ত হয় এখন সেটাই দেখার বিষয় ।

error: Content is protected !!