ফের দুর্গাপুরে অনুষ্ঠিত হলো মেক-আপ ফেস্টিভ্যাল

বৃহস্পতিবার,১১ই জানুয়ারি ২০২৪

গনেশ চক্রবর্তী, নিউজ বাংলা ডিজিটাল : ফের  দুর্গাপুরে অনুষ্ঠিত হলো মেকআপ আর্টিস্টদের জন্য দুর্গাপুর মেকআপ ফেস্টিভ্যাল ২০২৪।  এবার নিয়ে তৃতীয় বার শহরে এই ধরনের অনুষ্ঠান হওয়াতে খুশি মেক আপ আর্টিস্টরা। কলকাতার বিখ্যাত সংস্থা  ইয়াদে ফটোগ্রাফিক্সের উদ্যোগে এবং দুর্গাপুরের ডে ড্রিমারস ফ্যাশন সুস্মিতা স্টাইলিং পার্টনারের সহযোগিতায় বুধবার দুর্গাপুরের সিটি সেন্টারের সিটি রেসিডেন্সিতে এই ফেস্টিভ্যালের আয়োজন করা হয়। সম্পূর্ণ বিনামূল্যে কলকাতা ও শিলিগুড়ির তিন বিখ্যাত মেকআপ আর্টিস্ট এর কাছে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পান দুর্গাপুরের মেকআপ আর্টিস্টরা। এদিন কলকাতা এবং হাওড়া থেকে এসেছিলেন বিখ্যাত মেকআপ আর্টিস্ট মনিমালা মন্ডল ও ঝুম্পা গুছাইত। এছাড়াও সুদূর শিলিগুড়ি থেকে এসেছিলেন মেকাপ আর্টিস্ট সোনালী দাস। এদিন কলকাতার তিন বিখ্যাত মডেল দেবপ্রিয়া ,আরোহী এবং চন্দ্রাকে বিভিন্ন ব্রাইডাল লুকের সাজিয়ে তোলেন মেকআপ আর্টিস্টরা।

অনুষ্ঠানের উদ্যোক্তা ইন্দ্রনীল রায় জানান এই নিয়ে দুর্গাপুরে তৃতীয়বার অনুষ্ঠিত হলো দুর্গাপুর মেকআপ ফেস্টিভ্যাল। বিগত বছরেও ওই একই হোটেলে তারা দু দুবার মেকাপ ফেস্টিভ্যাল করেছিলেন। দুর্গাপুর ও সংলগ্ন এলাকার মেকআপ আর্টিস্টদের চাহিদা অনুসারে আরো একবার এই মেকাপ ফেস্টিভ্যালের আয়োজন করেছেন তিনি। পাশাপাশি জানান আগামী দিনেও বেশ কিছু মেকাপ নিয়ে অভিনব কাজ দুর্গাপুরে করতে চলেছেন ইয়াদে ফটোগ্রাফিক্স।

এদিন অনুষ্ঠানে প্রশিক্ষণ নিতে আশা মেকআপ আর্টিস্টরা জানান এই ধরনের সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ পূর্বে কোথাও পাননি তারা। শুধু তাই নয় সঠিকভাবে নিজেদের সুদক্ষ করে তোলার এই সুবর্ণ সুযোগ পেয়ে তারা যথেষ্টই খুশি। তাহলে এটাও জানান বিভিন্ন সমস্যা মোটা টাকার বিনিময়ে বিভিন্ন ওয়ার্কশপের আয়োজন করে থাকেন। কিন্তু মেকআপ আর্টিস্টদেরকে সম্পূর্ণ বিনামূল্যে কলকাতা এবং শিলিগুড়ির মেকআপ আর্টিস্টদের কাছে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ করে দিয়েছে শুধু মাত্র ইয়াদে ফটোগ্রাফিক্স।

ওয়ার্কশপে আসা তিন বিখ্যাত মেকআপ আর্টিস্ট একই সুরে জানান দুর্গাপুরে এই প্রথমবার তারা ওয়ার্কশপ করালেন। এখানকার প্রশিক্ষণপ্রাপ্ত মেকআপ আর্টিস্টরা যথেষ্ট দক্ষ এবং সম্ভাবনাময়। আগামী দিনে আরো এই ধরনের ওয়ার্কশপ করার ভাবনা তাদের রয়েছে দুর্গাপুরের বুকে।

 

 

error: Content is protected !!